বুধবার, ৪ এপ্রিল, ২০১২

রাম চরন তেজা

নামঃ রাম চরন তেজা
লিঙ্গঃ পুরুষ
জন্মঃ ২৭ মার্চ ১৯৮৫
জন্ম স্থানঃ চেন্নাই

রাম চরণ তেজা (তেলেগুঃ రామ్ చరణ్),ডাক নাম চেরি একজন তেলেগু চলচ্চিত্র অভিনেতা। মেগাস্টার চিরঞ্জিব তার বাবা ও সুলেখা তার মা। তিনি আল্লু রামালিঙ্গাইয়া এর নাতি এবং সুপারস্টার পবন কল্যাণ ও নাগেন্দ্রা বাবুর ভাতিজা। তার দুটি বোন আছে, সুস্মিতা(বড়) ও সৃজা (ছোট)। তেলেগু সুপারস্টার আল্লু অর্জুন তার কাজিন। 'Chirutha' দিয়ে তেলেগু চলচ্চিত্রে তার অভিষেক হয়।
রাম চরন তেজা

রাম চরণ তেজা (চেরি) পদ্ম শেষাদ্রি বালা ভবন স্কুল, চেন্নাইয়ে লেখাপড়া শেষ করেন। তেলেগু চলচ্চিত্র শিল্পে তিনই নাচের জন্য বিখ্যাত এবং মার্শাল আর্টেও তার দক্ষতা আছে। তিনি ভাল ঘোড়া চড়াতে পারেন এবং যিনি তাকে ঘোড়া চালনাতে প্রেরনা জোগিয়েছেন তিনি হলেন তেলেগু অভিনেতা প্রভু।

রাম চরণ তেজা 'Chirutha' দিয়ে তেলেগু চলচ্চিত্রে কাজ শুরু করেন। এই ছবিতে তার সুঅভিনয়ের জন্য ফিল্ম ফেয়ার বেস্ট মেল ডেব্যু অ্যাওয়ার্ড ও সিনে মা অ্যাওয়ার্ড বেস্ট মেল ডেব্যু অর্জন করেন। তার কাজ দেখে সুপারস্টার রজনীকান্ত পর্যন্ত প্রশংসা করেন। রজনীকান্ত বলেন, এই ছবিতে চরণের অভিনয় দেখে তার মনে হয়েছে যে চরণের ৭০টি ছবি করার অভিজ্ঞতা রয়েছে।

তার দ্বিতীয় ছবি 'মাগাধিরা'(২০০৯) ছিল ব্লক ব্লাস্টার হিট যা সারা ভারতে প্রথম তেলেগু ছবি হিসেবে ১০০কোটি রুপী কামায়। 'মাগাধিরা' সাফল্যের সাথে কুরনোল থিয়েটারে ৬০০দিন চলে। 'মাগাধিরা' তামিল ভাষায় 'মাভিরান' নামে ২০১১এর এপ্রিলে ও মালায়াম ভাষায় 'ধিরা' নামে ৬ মে ২০১১তে মুক্তি পায়। ডিসেম্বর ২০০৯তে তিনি বোম্মারিল্লু ভাস্করের 'অরেঞ্জ' এ কাজ করেন। এটি ২০১০এ মুক্তি পায়। এ ছবিতে তার সাথে ছিল জেনেলিয়া ডি'সুজা। 'অরেঞ্জ' এর পরে তিনি পরিচালক ভারানির সাথে একটি ছবিতে সাইন করেন। পরে এটি 'মারুপু' নামে শুরু করা হয়। এটিতে তার সাথে ছিল অভিনেত্রী কাজল আগারওয়াল। কিন্তু কাজ অর্ধেক করার পর শুটিং বাদ দেওয়া হয়। যা ২০১১এর ডিসেম্বরে মুক্তি দেওয়ার কথা ছিল। 

২০০৯ এর নভেম্বরে পিপল'স ম্যাগাজিনের কভার পেজে তার ছবি ছাপা হয়।

২০০৯তে রাম চরণ বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের সাথে পেপসির অ্যাড করেন। ২০১০এ তাকে মহেন্দ্র সিং ধোনির সাথে আবার পেপসির অ্যাডে দেখা যায়। তার সাম্প্রতিক কাজ এয়ারটেলের সাথে।

Post Comment

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন