মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১২

প্রভাস

বর্তমানে টলিউডে যে কজন তারকা অভিনেতা আছেন তার মধ্যে প্রভাস অন্যতম।

টলিউডে খুব অল্প সময়ের মধ্যে যিনি জনপ্রিয় হয়েছেন তিনি হলেন প্রভাস। পুরো নাম প্রভাস রাজু উপাল্লাপাতি। তিনি ২৩ অক্টোবর ১৯৭৯এ ভারতের চেন্নাইয়ে জন্মগ্রহণ করেন। তার বাবা ও মার নাম যথাক্রমে সুরিয়ানারায়ানা রাজু উপাল্লাপাতি ও শিবা কুমারী। প্রভাস রাজু তাদের তিন ছেলেমেয়ের একজন। তার ভাইয়ের নাম প্রবোধ ও বোনের নাম প্রগথি। রাজনীতিবিদ ও টলিউডের বিখ্যাত অভিনেতা কৃষ্ণাম রাজু উপাল্লাপাতি হল প্রভাসের চাচা। প্রভাসকে টলিউডে তার সমসাময়িক অন্যান্য নায়কদের থেকে সবচেয়ে সুদর্শন হিসেবে গণ্য করা হয়।
প্রভাস রাজু উপাল্লাপাতি

প্রভাস তার ফিল্মি ক্যারিয়ার শুরু করেন ২০০২ সালে মুক্তি পাওয়া 'Eshwar' দিয়ে। যাতে তার চরিত্র ছিল একজন গরীব বালকের যে কিনা এক ধনীর দুলালীর প্রেমে পরে। ২০০৩ সালে তিনি 'Raghavendra' তে মূল চরিত্রে অভিনয় করেন। বক্স অফিসে দুটোর কোনটি সাফল্য পায়নি।

তার ভাগ্য বদলে দেয় ২০০৪ সালে মুক্তি পাপ্ত 'Varsham'। যাতে তার বিপরীতে ছিল তৃষা কৃষ্ণান। ছবিটি বক্স অফিসে ব্যাপক সাফল্য পায়। তারপর সে বি.গোপাল এর পরিচালনায় 'Adavi Ramudu'তে অভিনয় করে যা বক্স অফিসে মুখথোবড়ে পরে। ২০০৫এ মুক্তি পাওয়া 'Chakram'এ তিনি একজন ক্যান্সার আক্রান্ত রোগীর চরিত্রে অভিনয় করেন যা বক্স অফিসে স্বল্প সাফল্য পায়। এরপর তিনি শ্রেয়া সারানের বিপরীতে 'Chatrapathi' ছবিতে বিদ্রোহী চরিত্রে অভিনয় করেন যা বক্স অফিসে স্মরণীয় সাফল্য পায়।

তারপরে মুক্তিপ্রাপ্ত 'Pournami' (২০০৬), 'Yogi, Munna' (২০০৭) এবং 'Bujjigadu' (২০০৮) ছবি গুলো অক্স অফিসে আশাতীত সাড়া জাগাতে ব্যর্থ হয়।

২০০৯ এ প্রভাসকে বলিউডি ব্লকব্লাস্টার 'ডন' এর তেলেগু ভার্সন 'বিল্লা'তে(Billa) দেখা যায়। এ ছবিতে তার সাথে আরও থাকে আনুশকা শেঠি, নামিথা এবং হান্সিকা মতোয়ানি। এ ছবিতে তিনি প্রথম বারের মত তার আপন চাচা কৃষ্ণাম রাজু উপাল্লাপাতি এর সাথে অভিনয় করেন। ছবিটি মোটামুটি সাফল্য পায়। ২০০৯ সালে তিনি হিট মুভি 'Ekniranjan' এ অভিনয় করেন যাতে তার বিপরীতে ছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গোনা রনৌত। ২০১০এ তিনি হিট মুভি 'Darling' ও ২০১১তে সুপারহিট 'Mr. Perfect' এ অভিনয় করেন। যার ফলে তিনি টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা ও তারকায় পরিণত হন।

Post Comment

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন