রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১২

আল্লু অর্জুন

গত পোস্টে আমি তেলেগু সুপার স্টার মহেশ বাবু সম্পর্কে লিখেছিলাম। আজকে লিখব আরেক তেলেগু অভিনেতা সুপারস্টার আল্লু অর্জুন সম্পর্কে।
আল্লু অর্জুন
আল্লু অর্জুন

আল্লু অর্জুন জন্ম ৮ এপ্রিল ১৯৮২সালে। তার বাবা বিখ্যাত তেলেগু প্রযোজক আল্লু আরাবিন্দ। তিনি আরেক বিখ্যাত তেলেগু অভিনেতা সুপারস্টার চিরঞ্জিব ও পবন কল্যাণ এর ভাতিজা এবং বিখ্যাত কৌতুক অভিনেতা আল্লু রামালিঙ্গাইয়াহ এর নাতি।
পবন কল্যাণ
পবন কল্যাণ
তার চাচাত ভাই রাম চরনতেজা ও তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রির একজন অভিনেতা ও উঠতি তারকা। তার আরও দুই ভাই রয়েছে। তিনি বর্তমানে তার পরিবারের সাথে হায়দ্রাবাদে থাকেন। তিনি তার চাচার মতই ভাল নাচেন।


চিরঞ্জিব
চিরঞ্জিব
অর্জুনের প্রথম অভিনীত মুভি তার বাবার প্রযোজিত "ড্যাডি"(Daddy)। মূল চরিত্রে অভিনীত তার প্রথম মুভি গ্যাংগোত্রি(Gangotri)। ২০০৪ সালে রিলিজ হওয়া আরিয়া(Arya) কে তার প্রথম হিট হওয়া মুভি হিসেবে মানেন অর্জুন। তার তৃতীয় ফিল্ম বানি(Bunny) মুক্তি পায় ২০০ ৫এ এবং চতুর্থ ফিল্ম হ্যাপি(HappY) মুক্তি পায় ২০০৬এ। এই মুভি গুলো ইউ.এস.এ তে ইন্ডিয়ান ফিল্ম হিসেবে লাভের মুখ দেখে। ২০০৫ সালে তার ৫ম ফিল্ম দেসামুদুরু(Desamuduru) বক্স অফিস হিট এবং ওই বৎসরের প্রথম হিট মুভি ছিল। এই মুভির মোট আয় ছিল ১৯ কোটি রুপি এবং মুক্তির প্রথম সপ্তাহে আয় করে সাড়ে ১৫ কোটি রুপী। যা এখন পর্যন্ত তার ক্যারিয়ার সেরা ওপেনিং। তার ৬ষ্ঠ মুভি পারুগু(Parugu) মুক্তি পায় ১লা মে,২০০৮ সালে। ছবিটি প্রযোজনা করে সাকসেসফুল প্রযোজক দিল রাজু এবং পরিচালনা করে ভাস্কর। ছবিতে শীলা নায়িকা চরিত্রে এবং প্রকাশ রাজ অন্য প্রধান চরিত্রে অভিনয় করে। ছবিটি মুক্তির পর থেকে ১০০ দিন পর্যন্ত পেক্ষাগৃহে চলে। ছবিতে তার নাচ ও অভিনয় প্রশংসিত হয়। যাতে আল্লু অর্জুনের অভিনয় দক্ষতারও পরিচয় মেলে।
রাম চরনতেজা
রাম চরনতেজা
তিনি কেরালাতেও সমান জনপ্রিয়। গ্যাংগোত্রি(Gangotri) বাদে তার সব মুভি গুলোই মালায়াম ভাষায় ডাবিং হয়েছে। দেসামুদুরু(Desamuduru) হিরো নামে এবং পারুগু(Parugu) কৃষ্ণা নামে ডাব হয়েছে। যার ফলে কেরালাতেও তিনি জনপ্রিয়।

২০০৯ সালে তার অভিনীত আরিয়া ২, ২০১০ সালে ভারুদু(Varudu) ও ভেদাম(Vedam) মুক্তি পায়। ২০১১ সালে আল্লু তার বাবা প্রযোজিত বদ্রিনাথ মুভিতে অভিনয় করেন। যা তাদের নিজস্ব প্রোডাকশন গীতা আর্টসের ব্যানারে মুক্তি পায়। ছবিটির মোট বাজট ছিল ৪০ কোটি রুপী এবং মুক্তির প্রথম দিন আয় করে ৬.৫ কোটি রুপী। তার অভিনীত ছবিগুলোর মধ্যে যা তার ক্যারিয়ার সেরা ওপেনিং। তিনি দুটি নান্দি, ২টি ফিল্ম ফেয়ার এবং একটি সিনেমা(CineMAA) অ্যাওয়ার্ড অর্জন করেন।

Post Comment

1 টি মন্তব্য: