মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১২

মহেশ বাবু

ব্যাক্তিগত ভাবে ব্লগিং শুরু করার পর থেকে ভাবছি আমার ব্লগে এমন কিছু লিখব যে বিষয়ে/ব্যাপারে/সম্পর্কে লেখা বাংলায় কম বা নেই বললেই চলে। তাই সম্প্রতি দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র সম্পর্কে লেখা শুরু করলাম। এর আগের পোষ্টে আমি তামিল অভিনেতাদের সম্পর্কে লিখেছিলাম। এখন লেখব তেলেগু অভিনেতাদের সম্পর্কে। আজকে লিখব তেলেগু সুপারস্টার মহেশ বাবুকে নিয়ে।

মহেশ বাবু

মহেশ বাবু ঘাট্টামেনানি সংক্ষেপে মহেশ বাবু নামে পরিচিত। জন্ম ৯আগস্ট ১৯৭৫।ইন্ডিয়ান চলচ্চিত্র অভিনেতা যিনি তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিনয় করে।। তার বাবা তেলেগু অভিনেতা কৃষ্ণা। তিনি মাত্র ৪ বছর বয়সে ১৯৭৯ সালে "Needa" নামক ফিল্মে শিশু অভিনেতা হিসেবে ক্যামেরার সামনে আসেন। তিনি প্রথম মূল চরিত্রে রাজাকুমারুদু (Rajakumarudu) ফিল্মে অভিনয় করেন যা ১৯৯৯ সালের আগস্টে মুক্তি পায়।

মহেশ বাবু
২০০৩ সালে মুক্তি প্রাপ্ত ব্লকব্লাস্টার মুভি অক্কাডু(Okkadu)তে তরুণ কাবাডি খেলোয়ারের চরিত্রে অভিনয় করার পর থেকে তার প্রতি দর্শক আকর্ষন ও জনপ্রিয়তা বাড়তে থাকে। তার জনপ্রিয় মুভিগুলোর মধ্যে Murari (২০০১), Athadu (২০০৫), Pokiri (২০০৬), Dookudu (২০১১) and Business Man (২০১২) অন্যতম। যার ফলে তিনি দক্ষিণ ভারতে নিজেকে সুপার স্টার হিসেবে প্রতিষ্ঠা করেন।

তিনি এখন পর্যন্ত শিশু চরিত্রে ৯টি ও মূল চরিত্রে ১৭টি মুভিতে অভিনয় করেন। তিনি ৬টি অন্ধ্র প্রদেশ নান্দি অ্যাওয়ার্ড, ২টি সেরা তেলেগু অভিনেতা অ্যাওয়ার্ড ও ২টি সিনেমা অ্যাওয়ার্ড(CineMAA Award) অর্জন করেন। টাইম ইন্ডিয়া কতৃক সেরা কাঙ্ক্ষিত পুরুষ তালিকা ২০১১তে ৫ম ও তার আগে ১২তম স্থান অর্জন করেন। চলচ্চিত্র ছাড়াও তিনি দক্ষিণ ভারতে বেশ কয়েকটি ব্র্যান্ডের সাথে জড়িত যার মধ্যে Thums Up, Navratna Oil, Univercell, Amrutanjan, Provogue, Idea, Vivel and Jos Alukkas অন্যতম।

স্টারগোল্ড, সেটম্যাক্সে দেখানো তার কয়েকটি আমি মুভি দেখেছি। বেশ এনজয়েবল। তেলেগু মুভি দেখতে ভালই লাগে। তাদের অন্যরকম একটা স্টাইল আছে। আমার মনে হয় যার কারনে দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র গুলো বলিউডে রিমেক হচ্ছে।

Post Comment

২টি মন্তব্য:

  1. I love him................. Ummmmmmmmmmmmmmmmmmmmmmmmmmmmmmmaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaa..................

    উত্তরমুছুন