শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০১২

শীর্ষ ১০ তামিল অভিনেতা

রজনীকান্তঃ
মেগাস্টার রজনীকান্ত তামিল ফিল্মইন্ডাস্ট্রির অন্যতম অভিনেতা। তামিল ফিল্মআর রজনীকান্ত একে অপরের পরিপূরক। তার আশ্চর্য অভিনয় প্রতিভা, স্ক্রিনে তার যাদু, নিজস্ব ভঙ্গীমায় ডায়লগ বলা ইত্যাদি তাকে ফিল্ম ইন্ডাস্ট্রির আইকনে পরিণত করেছে যা এখন পর্যন্ত তামিল ফিল্ম দ্বিতীয় বার দেখেনি। তার এই খ্যাতি নিজ দেশ ছাড়িয়ে বর্হিবিশ্বেও তাকে পরিচিত করে তুলেছে। তিনি ফিল্মফেয়ার শ্রেষ্ঠ তামিল অভিনেতার পুরস্কার এবং ছয়টি তামিল নাডু স্টেট ফিল্ম অ্যাওয়ার্ডস- এর মধ্যে চারটি শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার এবং দুটি শ্রেষ্ঠ অভিনেতার জন্য বিশেষ পুরস্কার জিতেছেন।
বর্তমান পারিশ্রমিকঃ ২৫-৩০ কোটি রুপি।
রজনীকান্ত


কমল হাসানঃ
কমল হাসান চির সবুজ তামিল অভিনেতা যিনি যে কোন চরিত্রই স্ক্রিনে ফুটিয়ে তুলতে পারে। এমন কোন চরিত্র নাই যা তিনি করেননি। তিনি যে চরিত্রই করেন তাতে তিনি বাস করেন। তার মুভিগুলো বর্তমান, ভবিষ্যত ও প্রমিজিং অভিনেতাদের কাছে শিক্ষনীয় বিষয়। এটা সত্য যে,  কমল হাসান তামিল ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজের নামকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করেছেন।১৯৮৭ সালে বিশ্ববিখ্যাত টাইম ম্যাগাজিন কর্তৃক নির্বাচিত সেরা ১০০ ছবির তালিকায় কামাল হাসান অভিনীত নায়াগন ছবিটি রয়েছে। এ পর্যন্ত তাঁর অভিনীত সাতটি ছবি বিদেশি ভাষার ছবির ক্যাটাগরিতে অস্কার মনোনয়নের জন্য পাঠানো হয়। একজন ভারতীয় অভিনেতার জন্য এটা সর্বোচ্চ। কামাল হাসান সাগর ছবিতে দুটি চরিত্রে অভিনয় করে দুটির জন্যই যথাক্রমে শ্রেষ্ঠ অভিনেতা ও শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেতার ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড লাভ করেন। এ ছাড়া কমল হাসান অপূর্ব সাগধারার গাল ছবিতে তিনটি, মাইকেল মাধান কামারাজান ছবিতে চারটি এবং দসাবতারম ছবিতে ১০টি ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করেন।
বর্তমান পারিশ্রমিকঃ ১০-১৫ কোটি রুপি। 
কমল হাসান
 বিজয়কান্তঃ
 বিজয়কান্ত একজন জনপ্রিয় তামিল অভিনেতা ও রাজনীতিবিদ। তিনি এখন পর্যন্ত ১৫০+ ফিল্মে অভিনয় করেছে। তিনি শুধু মাত্র তামিল ফিল্মে অভিনয় করেন। তিনি কলিউডে তার ভক্ত ও সহকর্মীদের কাছে ক্যাপ্টেন নামে পরিচিত। কলিউডে সব অভিনেতা থেকে সবচেয়ে বড় ফ্যানক্লাবটি তার।  "Puratchi Kalaignar'' নামেও বিজয়কান্ত পরিচিত। বিজয়কান্ত ২৫ আগস্ট ১৯৫২ সালে তামিলনাড়ু রাজ্যের মাড়ুরাইতে জন্ম গ্রহন করেন বিজয়রাজ নামে। তার বাবা ও মার নাম কে.এন আলাগাস্বামী (K.N.Alagarswami) ও আন্ডাল (Aandal)। তার মাতৃ ভাষা তেলেগু। তিনি ক্যাপ্টেন প্রভাকারন(Captain Prabhakharan) নামক ফিল্মেঅভিনয় করে মুভিস্টার হিসেবে পরিচিতি পান এ কারনে তাকে ক্যাপ্টেন নামে ডাকা হয়। সম্প্রতি তিনি তামিলনাড়ুর রাজনীতিতে প্রবেশ করেন। তিনি Desiya Murpokku Dravida Kazhagam (DMDK) নামে ১৪ সেপ্টেম্বর ২০০৫ এ নতুন রাজনৈতিক দল গঠন করেন। তার দল ২০০৬ সালের নির্বাচনে তামিলনাড়ু রাজ্যের মোট ২৩৪টি সিটে নির্বাচন করে। তিনি বিদ্যাচালাম নির্বাচকমন্ডলী (Vridhachalam constituency) জয় করেন যা পিএমকে(PMK) দূর্গ হিসেবে পরিচিত ছিল।
বর্তমান পারিশ্রমিকঃ অজানা। 
বিজয়কান্ত
সুরিয়াঃ
সুরিয়া জম্ন ২৩ জুলাই ১৯৭৫।পুরা নাম সারাভানান শিবকুমার। ইন্ডিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রির অভিনেতা। তার অভিনিত উল্লেখযোগ্য মুভিগুলো হল Nandha (2001), Kaakha Kaakha (2003), Pithamagan (2003), Perazhagan (2004), Ghajini (2005), Vel (2007), Vaaranam Aayiram (2008), Ayan (2009) and Singam (2010)। তার অভিনীত গাজিনি ও সিংঘাম বলিউডে রিমেক হয়। রাম গোপাল ভার্মার রক্ত চরিত্রের(২০১০) মাধ্যমে বলিউডে তার ডেব্যু হয়। তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির সমালোচকেরা তাকে তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির গ্যারান্টেড পারফর্মার হিসেবে রেট করেছে। সমালোচকদের অভিমত সত্য কারন তার প্রায় সকল মুভিই ব্লকব্লাষ্টার হিট। ২০১০ সালে সুরিয়া ৩টি তামিলনাড়ু স্টেট ফিল্ম অ্যাওয়ার্ড ও ৩টি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড অর্জন করে।
তার ছোট ভাই কার্ত্তিক শিবকুমারও একজন অভিনেতা। তার স্ত্রী ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা।
বর্তমান পারিশ্রমিকঃ ১৫ কোটি রুপি+তেলেগু স্বত্ত।
সুরিয়া
অজিত কুমারঃ
অজিত কুমার (জন্ম ১মে ১৯৭১) তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির একজন অভিনেতা। তার ক্যারিয়ার শুরু ১টি তেলেগু মুভিতে পার্শ্ব-অভিনেতা চরিত্রে। সে প্রথম সমালোচকদের দৃষ্টি কাড়ে তামিল থ্রিলার asai(1995) এ অভিনয় করে। অজিতের সেরা সাফল্য রোমান্টিক হিরো চরিত্রে হাই গ্রোসিং ফিল্ম Kadhal Kottai (1996) এবং Kadhal Mannan (1998) । রোমান্টিক হিরো চরিত্রে অন্য হিট মুভি গুলো হল Vaali (1999), Mugavaree (2000), Kandukondain Kandukondain (2000) এবং Citizen (2001)। সে আকস্মিক ভাবে তার অভিনয় বলদে ফেলে। Amarkalam (1999), Dheena (2001), Villain (2002), Varalaru (2006), Billa (2007) and Mankatha (2011) মুভি গুলোর মাধ্যমে নিজেকে অ্যাকশন হিরো হিসেবে প্রতিষ্ঠিত করে। অজিত তামিল ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজেকে পাওয়ারফুল অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করে যে, তার ফিল্মগুলোকে মেগা ব্লকব্লাষ্টার করে পারে।
বর্তমান পারিশ্রমিকঃ ১৫-১৭ কোটি রুপি। 
অজিত কুমার
কার্ত্তিক শিবকুমারঃ
কার্ত্তিক শিবকুমার যিনি কার্তি নামে বেশী পরিচিত। জন্ম ২৫মে ১৯৭৭। তার বাবা শিবকুমার যিনি নিজেও একজন অভিনেতা। তার বড় ভাই সুরিয়া শিবকুমার। কার্তি মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ ব্যাচেলর ও ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এ মাস্টার্স ডিগ্রী অর্জন করেন যুক্তরাষ্ট্র থেকে। তিনি সবসময়ই ফিল্ম ডিরেক্টর হওয়ার চিন্তা করতেন তাই ইন্ডিয়ায় ফিরে বিখ্যাত ফিল্ম ডিরেক্টর মণি রাত্নাম এর সহকারী হিসেবে কাজ শুরু করেন। তার ডেব্যু ফিল্ম পারুথিভিরান (২০০৭)। এ ছবিতে তিনি উচ্ছৃঙ্খল গ্রাম্য লোকের চরিত্রে অভিনয় করেন। তার অসাধারণ অভিনয়ে তিনি সমালোচকদের দৃষ্টি অর্জন ও বেশ কিছু পুরস্কার অর্জন করেন। যার মধ্যে সেরা অভিনেতার ক্যাটাগরিতে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড ও তামিল নাড়ু স্টেট ফিল্ম অ্যাওয়ার্ড অন্যতম। তার পরের ফিল্ম আয়িরাথিল অরুভান(২০১০)এ তিনি কুলি চরিত্রে অভিনয় করেন। যা বক্স অফিসে ব্যাপক সাকসেস পায়। তার সুপারহিট ফিল্মগুলো হল পাইয়্যা(২০১০), নান মাহেন আলা (২০১০) এবং সিরুথাই(২০১১)।
বর্তমান পারিশ্রমিকঃ ৭-১০ কোটি রুপি+তেলেগু স্বত্ত।
কার্ত্তিক শিবকুমার
অর্জুনঃ
হ্যান্ডস্যাম অভিনেতা অর্জুন তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির আরেক জনপ্রিয় অভিনেতা যে কিনা মেগাহিট মুভি উপহার দিতে পারে। তামিল মুভিতে তার ব্যাতিক্রম কিছু চরিত্রে অভিনয় তাকে দর্শকদের কাছে জনপ্রিয় ও গ্রহণযোগ্য করে তুলেছে এবং ইন্ডাস্ট্রিতে তাকে অন্যতম উচ্চতা দান করেছে।
বর্তমান পারিশ্রমিকঃ অজানা। 
অর্জুন
বিক্রমঃ
বিক্রম জম্ন ১৭ এপ্রিল ১৯৬৬। পুরা নাম কেনেডি বিক্রম বিনোদ রাজ। ইন্ডিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রির একজন অভিনেতা মুলত তামিল ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করে। সে ৫টি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড, ১টি ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড ও তামিলনাড়ু স্টেট ফিল্ম অ্যাওয়ার্ড এবং ২০১১ সালে পিপলস ইউনিভার্সিটি অফ মিলান তাকে অনারারি ডক্টরেট ডিগ্রী দেয়। বিক্রম তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম সেরা অভিনেতা।
বর্তমান পারিশ্রমিকঃ ১০ কোটি রুপি। 
বিক্রম
জোসেফ বিজয় চন্দ্রশেখরঃ
জোসেফ বিজয় চন্দ্রশেখর জন্ম ২২ জুন ১৯৭৪। তিনি বিজয় নামে বেশী পরিচিত। সে তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির অভিনেতা ও প্লেব্যাক সিঙ্গার। বিজয় প্রযোজক ও পরিচালক এস.এ চন্দ্রশেখর এর ছেলে। বিজয় প্রথমে তার বাবা প্রযোজিত মুভি গুলোতে শিশু শিল্পী হিসেবে অভিনয় শুরু করে। সে Naalaya Theerpu(1992) তে প্রথম লিডিং রোলে অভিনয় করে। তারপর থেকে সে রোমান্টিক ও অ্যাকশন ক্যাটাগরিতে বহু ফিল্মে অভিনয় করেছে। সে নিজের অভিনিত কিছু ফিল্মে ও অন্য অভিনেতাদের অভিনিত ফিল্মেও প্লেব্যাক করেছে। এখন পর্যন্ত সে ২টি তামিলনাড়ু স্টেট ফিল্ম অ্যাওয়ার্ড এবং একবার ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড এর জন্য মনোনয়ন লাভ করে। ফিল্মের প্রতি ভালবাসা ও প্রচন্ড পরিশ্রমের ফলে আজ সে সুপারস্টার হিসেবে তামিল ইন্ডাস্ট্রিতে প্রতিষ্ঠিত। তার অভিনিত wanted মুভিটি বলিউডে রিমেক হয়।
বর্তমান পারিশ্রমিকঃ ১৫ কোটি রুপি+NSC স্বত্ত (North Arcot, South Arcot and Chennai)।
জোসেফ বিজয় চন্দ্রশেখর


ভেঙ্গাটেশ প্রভু কাস্তুরি রাজাঃ (ধানুশ)
ভেঙ্গাটেশ প্রভু কাস্তুরি রাজা জন্ম ২৮ জুলাই ১৯৮৩। ধানুশ নামে বেশী পরিচিত। তিনি তামিল ফিল্মইন্ডাস্ট্রির অভিনেতা ও প্লেব্যাক সিঙ্গার। তার ডেব্যু ফিল্ম সুপার ডুপার হিট হওয়ার কল্যাণে তিনি রাতারাতি জনপ্রিয় হন। সমালোচকদের দৃষ্টিতে তার সেরা ফিল্ম Kadhal Kondein, পাধুপেত্তাই (Pudhupettai) এবং আদুকালাম (Aadukalam)। আদুকালাম Aadukalam এর জন্য তিনি সেরা অভিনেতা ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। তার যে মুভি গুলো বানিজ্যিক সাফল্য অর্জন করে সেগুলো হল থিরুদা থিরুদি (Thiruda Thirudi), Thiruvilayadal Arambam,পল্লাধাভান(Polladhavan), Yaaradi Nee Mohini এবং পাদিকাথাভান (Padikathavan)। সাম্প্রতিক সময়ে তিনি "কলাভেরি ডি" গানের কল্যাণে আলোচিত।
বর্তমান পারিশ্রমিকঃ ৭ কোটি রুপি। 
ধানুশ


তথ্যসূত্রঃ
১. টপ১০তামিলনাড়ু
২. ইন্ডিয়া-ফোরামস
৩. সাউথড্রিময
৪. সাউথড্রিময

Post Comment

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন